সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
ভূঞাপুরে অবৈধভাবে খাল দখলে জলাবদ্ধতার মুখে ৪ শত বিঘা জমি

ভূঞাপুরে অবৈধভাবে খাল দখলে জলাবদ্ধতার মুখে ৪ শত বিঘা জমি

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে ক্ষমতার দাপটে নিজ সুবিধার স্বার্থে অবৈধভাবে সরকারি খাল দখল করে মাটি ভরাট ও কালভার্ট নির্মাণের অভিযোগ উঠেছে জহুরুল ইসলামের বিরুদ্ধে। জহুরুল ইসলাম উপজেলার ভারই মধ্যপাড়া গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে। তিনি স্থানীয় একজন প্রভাবশালী ব্যক্তি।

অভিযোগ সূত্রে জানা যায়, খালটি ভূঞাপুর পৌর এলাকার বিরামন্দি থেকে কালিহাতী উপজেলার গিলাবাড়ী পর্যন্ত চলমান। এ চলমান খালের ভারই গ্রামের মধ্যপাড়া এলাকায় জহিরুল ইসলাম নামে এক প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে খাল দখল নিয়ে মাটি ভরাট ও কালভার্ট নির্মাণের কারণে ওই এলাকার প্রায় ৪’শ বিঘা ফসলি জমি বন্যা ও বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়। যার ফলে শতশত কৃষকরা ধানচাষসহ নানা ধরণের চাষাবাদ থেকে বঞ্চিত হতে হচ্ছে। কেউ কালভার্ট নির্মাণে বাধা দেয়ার সাহস পায় না।

এ নিয়ে ক্ষতিগ্রস্থ কৃষকরা বেশ কয়েক দফায় খালের মুখ অবমুক্ত ও পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেয়াসহ প্রভাশালী ব্যক্তির কালভার্ট নির্মাণ বন্ধে শতশত কৃষক উপজেলা কৃষি বিভাগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর একাধিক লিখিত আবেদন দিলেও কোন কার্যকর পদক্ষেপ নেয়নি।

কৃষক আব্দুল লতিফ জানান, জহিরুল ক্ষমতার দাপটে ব্যক্তি সুবিধার জন্য খালে মাটি ভরাট করে কালভার্ট নির্মাণ করেছে। এতে করে বর্ষা মৌসুমে পানি নিষ্কাশন হয় না। ফলে শতশত বিঘা জমিতে ধান চাষ ও অন্যান্য ফসল চাষ করা যায় না। এনিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেয়া হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবির জানান, জহিরুল ইসলাম নামে যে ব্যক্তি তার বাড়িতে যাতায়াতের জন্য কালভার্ট নির্মাণ করছে সেই খাল দিয়ে যাতে পানি নিষ্কাশন ব্যহত না হয় সেভাবে কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840